ট্রেনগুলিতে ওয়েটিং লিস্টের সমস্যা দূর করতে বৃহস্পতিবার মুম্বই-ভিত্তিক স্টার্টআপ রেলফির একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে। এই বৈশিষ্ট্যটি পিএনআর রাজ্যের রিয়ার টাইম এবং ট্রেন ভ্রমণের তথ্য হোয়াটসঅ্যাপে ভ্রমণকারীদের জন্য উপলব্ধ করবে। সংস্থার তরফ থেকে, যাত্রীদের সুবিধার্থে, এটি ভ্রমণ এবং পিএনআর অনুসন্ধান এবং ট্রেনের বিলম্বের তথ্য, স্টেশন সতর্কতার মতো মোট সময় সরবরাহ করবে।
রেলফির নতুন বৈশিষ্ট্যটি উপভোগ করতে ব্যবহারকারীর কেবল তাদের ১০ ডিজিটের পিএনআর নম্বরটি হোয়াটসঅ্যাপ নম্বর 9881193322 এ প্রবেশ করতে হবে। এর পরে, আপনি লাইভ স্টেশন সতর্কতা সহ বিভিন্ন ট্রেনের তথ্য পেতে সক্ষম হবেন।
এই প্রয়োজনীয় সুবিধা উপলব্ধ করা হবে
এখন অবধি ট্রেনের প্রতিটি তথ্যের জন্য যাত্রীদের বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করতে হয়েছিল। তবে রেলওয়ের নতুন বৈশিষ্ট্যে আপনি এক জায়গায় ট্রেন সম্পর্কিত সম্পূর্ণ তথ্য পাবেন। এই পরিষেবার সাহায্যে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে পিএনআর স্ট্যাটাস সহ প্রতিটি নিয়মিত আপডেটের তথ্য পেতে সক্ষম হবেন। একই ট্রেনটিতে শুয়ে থাকা অবস্থায় যাত্রীরা আরামে স্টেশনে পৌঁছেছে এ সম্পর্কেও তথ্য দেওয়া হয়েছিল। একইসাথে আগত স্টেশন সম্পর্কিত তথ্যও পাওয়া যাবে। রেলওয়ের মতে, প্রায় ৬০ লক্ষ যাত্রী প্রতি মাসে গুগলে আইআরসিটিসি ট্রেন স্টেশনটির তথ্য অনুসন্ধান করেন। তবে সেখানে কোনও উত্তর নেই। এমন পরিস্থিতিতে, রেলফির নতুন বৈশিষ্ট্যটি খুব কার্যকর প্রমাণিত হতে পারে। এটি ২০২০ সালের সেপ্টেম্বরে চালু হয়েছিল। একই রুটে অন্যান্য ভ্রমণের বিকল্পগুলিও ট্রেনের টিকিটের মূল্যে স্টার্টআপের মাধ্যমে সরবরাহ করা হয়। এটি কেবল ব্যবহারকারীর সময় সাশ্রয় করে না, তবে ভ্রমণেরও সুবিধা দেয়।
COMMENTS